Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

বাইডেনকে হত্যার হুমকিদাতা এফবিআইয়ের গুলিতে নিহত

187

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের গুলিতে নিহত হয়েছেন দেশটির প্রেসিডেন্ট জো বাইডেনকে হত্যার হুমকি দেওয়া সেই ব্যক্তি।

বুধবার প্রেসিডেন্ট বাইডেন উটাহ রাজ্যে সফরে যান। তিনি সেখানে যাওয়ার কয়েক ঘণ্টা আগে ওই হুমকিদাতা গুলিতে নিহত হন।

এফবিআইয়ের তথ্যে বলা হয়েছে, উটাহ রাজ্যের সল্টলেক সিটির দক্ষিণে অবস্থিত প্রোভোতে একজন তাদের গুলিতে নিহত হয়েছেন। নিহতের বাড়িতে তল্লাশি ও গ্রেফতারি পরোয়ানা কার্যকরে গিয়েছিল তাদের সদস্যরা। তখনই এ ঘটনা ঘটে।

- Advertisement -

তবে এফবিআই নিহত ব্যক্তির নাম প্রকাশ করেনি। তারা বলেছে, এ নিয়ে তদন্ত চলছে। তবে উটাহর কেন্দ্রীয় কৌঁসুলির দায়েরকৃত অভিযোগে ওই ব্যক্তির নাম ক্রেইগ রবার্টসন হিসেবে উল্লেখ করা হয়েছে।

অভিযোগের তথ্যানুযায়ী, ৭০ বছর বয়সি রবার্টসন নিজেকে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের একজন কট্টর সমর্থক হিসেবে পরিচয় দিতেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে প্রেসিডেন্ট বাইডেন ও অন্যদের একাধিকবার হুমকি দিয়েছেন।

গত সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে বাইডেনকে হত্যার হুমকি দিয়ে তিনি লেখেন, শুনেছি বাইডেন নাকি উটাহতে আসছেন। আমার এম২৪ স্নাইপার রাইফেলটি পরিষ্কার করছি।

এ ছাড়া অভিযোগপত্রে বলা হয়েছে, এফবিআইয়ের গুলিতে নিহত রবার্টসন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং অ্যাটর্নি জেনারেল ম্যারিক গার্ল্যান্ডকেও হুমকি দিয়েছিলেন।

সূত্র: বিবিসি, আলজাজিরা

Leave A Reply

Your email address will not be published.