Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

৬০ লাখ মানুষ পাবে বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা

223

 

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, দেশের ৬০ লাখ মানুষকে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধসেবা দেয়া হবে। স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় তাদের এই চিকিৎসা দেয়া হবে। মন্ত্রী বলেছেন, সারা দেশের মানুষকে পর্যায়ক্রমে এ সেবার আওতায় আনা হবে।

শনিবার দুপুরে মানিকগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মানিকগঞ্জ জেলায় সম্প্রসারিত স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির (এসএসকে) উদ্বোধন উপলক্ষে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়।

- Advertisement -

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য সুরক্ষা কর্মসূচির আওতায় অতি দরিদ্র পরিবারের সকল সদস্যকে প্রতি বছর বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে। বর্তমা‌নে প্রকল্পটি ছয়টি জেলায় চল‌বে।

মন্ত্রী বলেন, প্র‌তি‌টি পরিবারকে প্রতি বছর ৫০ হাজার টাকার প্যাকেজে বিভিন্ন রোগের চিকিৎসা ও ওষুধ বিতরণ করা হবে। প্রথমে এমন ব্যবস্থা সরকারি হাসাপাতালে করা হলেও পরে বেসরকারি হাসপাতালগুলোকে এর আওতায় আনা হবে।

সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শাহ আলম, যুগ্ম সচিব মো. হেলাল হোসেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানু, অতিরিক্ত মহাপরিচালক ডা. রাশেদা সুলতানা, সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সানোয়ারুলপ্রমুখ উপ‌স্থিত ছি‌লেন

Leave A Reply

Your email address will not be published.