Dhaka Reader
Nationwide Bangla News Portal

১০ জন খেলোয়াড় পজিটিভ হওয়ায় ব্রাজিলে ফুটবল ম্যাচ বাতিল

539

খেলাধুলা ডেস্ক:
ব্রাজিলিয়ান ফুটবল ক্লাব গোয়িয়াসের ১০জন খেলোয়াড়ের দেহে করোনা সনাক্ত হওয়ায় শেষ মুহূর্তে তাদের ম্যাচ বাতিল করা হয়েছে। ব্রাজিলিয়ান ফুটবলের নতুন মৌসুমকে সামনে রেখে সাও পাওলো এফসি বিপক্ষে তাদের এই ম্যাচটি দর্শকশুন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু ১০জন খেলোয়াড় করোনা পজিটিভ হওয়ায় সুপিরিয়র স্পোর্টস কোর্ট ফর ফুটবল ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত দেয়।

পরবর্তীতে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) তাদের এই সিদ্ধান্ত মেনে নেয়। কোর্টের সিদ্ধান্ত জানানোর আগে ম্যাচ শুরুর একেবারে আগ মুহূর্তে দুই দল পুরোপুরি প্রস্তুত ছিল। এমনকি সাও পাওলোর খেলোয়াড়রা মাঠে নেমে ওয়ার্ম-আপও শুরু করেছিল। এ প্রসঙ্গে গোয়িয়াসের সভাপতি মার্সেলো আলমেইডা স্থানীয় টেলিভিশন চ্যানেল গেøাবোতে বলেছেন, ‘২৩জনের মধ্যে ১০জন খেলোয়াড় পজিটিভ হয়েছে।
দূর্ভাগ্যজনক ভাবে আজই আমরা রিপোর্ট হাতে পেয়েছি।’ ব্রাজিলিয়ান গণমাধ্যম সূত্রমতে জানা গেছে ১০জনের মধ্যে আটজনই ছিল নিয়মিত মূল একাদশের খেলোয়াড়। সাও পাওলো জানিয়েছে তারাও ম্যাচটি বাতিলের পক্ষেই ছিল। এক টুইটার বার্তায় ক্লাবটির পক্ষ থেকে বলা হয়েছে, ‘সুস্থ ও নিরাপদ থাকার চেয়ে কোন কিছুই গুরুত্বপূর্ণ হতে পারে না।’

আগামী শনিবার থেকে ব্রাজিলিয়ান ফুটবলের নতুন মৌসুম শুরু হতে যাচ্ছে। করোনাভাইরাসের কারণে এবার তিন মাস পিছিয়ে নতুন মৌসুম শুরু হচ্ছে। সিবিএফ’র নতুন প্রোটোকল অনুযায়ী প্রতিটি ম্যাচের অন্তত ৭২ ঘন্টা আগে প্রতিটি ক্লাবের সকল খেলোয়াড়ের করোনা পরীক্ষা করাতে হবে।

Leave A Reply

Your email address will not be published.