Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

রাজধানীতে আপন ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রাংঙ্কন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণ

319

নিজস্ব প্রতিবেদক:
আপন শিশু বিকাশ ফাউন্ডেশন এর উদ্যোগে ও খিলগাঁওয়ের তালতলা সোসাইটির সহযোগিতায় জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক প্রতিপাদ্যের উপর বয়স ভিত্তিক শিশুদের চিত্রাংঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ৯টায় খিলগাঁও এর নুরবাগস্থ তালতলা সোসাইটি খিলগাঁওয়ের স্থায়ী মঞ্চ এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ ও অংশগ্রহণকারী সকলকে সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে আপন শিশু বিকাশ ফাউন্ডেশন এর চেয়ারম্যান শিশু মনোবিজ্ঞানী ডা. সুলতানা রাজিয়া ফাউন্ডেশনের সারাদেশে চলমান বিভিন্ন কার্যক্রমের সংক্ষিপ্ত বর্ণনা দেন। উপস্থিত শিশু এবং অভিভাবকদের মটিভিশনাল বক্তব্যে তিনি শিশুদের ডিজিটাল ডিভাইস আসক্তি, অতিরিক্ত চঞ্চলতা, লেখাপড়ায় অমনোযোগিতা ইত্যাদি বিষয়ে করণীয় সম্পর্কে আলোকপাত করেন।

- Advertisement -

অনুষ্ঠানের প্রধান অতিথি তালতলা সোসাইটি খিলগাঁও এর সভাপতি সাবেক কাউন্সিলর মুস্তাক আহমেদ শিশুদের চিত্রাংঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শতরূপা ফাউন্ডেশন এর সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. আবু তাহের, তালতলা সোসাইটির সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান, আপন শিশু বিকাশ ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান একে মিলন।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এসএম সামসুল হুদার পরিচালনায় অন্যানের মধ্যে আরও বক্তব্য রাখেন, ফাউন্ডেশনের অর্থ সম্পাদক ফরিদ উদ্দিন রাব্বানী, চিত্রাঙ্কণ প্রতিযোগিতার প্রধান বিচারক বিশিষ্ট চিত্রশিল্পী নুর ইসলাম প্রামানিক প্রমুখ।

প্রতিযোগীদের বয়স ভিত্তিক দুটো গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতাটি আয়োজন করা হয়। ক গ্রুপে ছিল পাঁচ থেকে আট বছর বয়সী শিশু এবং গ্রুপে নয় থেকে ১৩ বছর বয়সী শিশু। ‘ক’ গ্রুপে প্রথম স্থান অধিকার করে মো. নিহান বিন কালাম এবং ‘খ’ গ্রুপের প্রথম স্থান অধিকার করে মো. জারিফ। বিশিষ্ট চিত্র ও জাদুরশিল্পী নুর ইসলাম প্রামাণিকের মোটিভেশনাল জাদু প্রদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave A Reply

Your email address will not be published.