Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

যাত্রা বড়বাড়িতে দোকানদারের ভুলে কৃষকের দেড় একর সবজি নষ্ট

163

হবিগঞ্জ প্রতিনিধি:
হবিগঞ্জ সদর উপজেলার যাত্রা বড়বাড়িতে দোকানদারের ভুল ওষুধে ছাবেদ আলী নামের এক কৃষকের প্রায় ৫ লাখ টাকার সবজি জমি নষ্ট হয়ে গেছে। ফলে ছাবেদ আলী দিশেহারা হয়ে পড়েছে। এ ঘটনায় ছাবেদ আলী সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর দোকানদার ছাবু মিয়াকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ জানা যায়, যাত্রা বড়বাড়ী গ্রামের এক ব্যক্তির কাছ থেকে ১ শত ৪৪ শতক জমি ২ বছরের জন্য লীজ নেন কৃষক যাত্রা বড়বাড়ি গ্রামে দোকানদারের দেয়া ছাবেদ আলী। জমিতে তিনি করলা, ঝিঙ্গা, লাউ, মিষ্টি কুমড়া, পেঁপেসহ বিভিন্ন প্রজাতির সবজি চাষ করেন। জমিতে পোঁকা আক্রমণ করলে গত সোমবারে পাশ্ববর্তী বাজারের ছাবু মিয়ার ঔষধের দোকানে যান। ছাবু মিয়া তাকে টোটামাইন নামক একটি ওষধ দেয়। এই ঔষধ দেবার পরই তার জমির সকল সবজির গাছ মারা যাওয়া শুরু করে। এর আগেও এরকম ঘটনার অভিযোগ উঠেছে , অভিযোগ উঠেছে লাইসেন্সবিহীন অনেকদিন যাবত কীটনাশক ঔষধ এর ব্যবসা করে আসছেন ছাবু মিয়া । ঘটনাটি তিনি স্থানীয় চেয়ারম্যানসহ এলাকার গণ্যমান্যব্যক্তিদের অবগতি করেন। কিন্তু সুরাহা না পেয়ে গত বুধবার হবিগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

কৃষক ছাবেদ মিয়া বলেন, আমি সুদে ঋণ নিয়ে ১ শ ৪৪ শতক ভূমিতে সবজি চাষ করি। কিন্তু মাত্র কয়েক টাকার ভুল ওষধের কারণে আমার ও আমার পরিবারের স্বপ্ন শেষ হয়ে গেছে। আমি সুবিচার চাই।

Leave A Reply

Your email address will not be published.