Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের, ক্যাপ্টেন শান্ত

16

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলো বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের দল। মঙ্গলবার (১৪ মে) দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়েই ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত, তার ডেপুটি হিসেবে থাকবেন তাসকিন আহমেদ।

বিশ্বকাপ স্কোয়াডে চারজন বিশেষজ্ঞ পেসার রাখা হয়েছে। মোস্তাফিজুর রহমানের সঙ্গে শরিফুল ইসলাম, তানজিম সাকিব ও তাসকিন আহমেদ জায়গা পেয়েছেন।

সাকিব আল হাসানসহ চার বিশেষজ্ঞ স্পিনারও আছেন। বাকিরা হলেন- শেখ মেহেদী হাসান, তানভীর ইসলাম এবং রিশাদ হোসেন। অনিয়মিত স্পিনার ধরলে বিকল্প হিসেবে থাকছেন মাহমুদউল্লাহ।

উল্লেখ্য, আগামী ২ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠলেও ৮ জুন বিশ্বমঞ্চের মিশনে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে শান্তর দল। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে লাল-সবুজেরা। গ্রুপ পর্বে শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে খেলবে হাথুরুসিংহের শিষ্যরা।

এদিকে বিশ্বকাপের বেশকিছু দিন আগেই ১৫ মে মধ্যরাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ। সেখানে যুক্তরাষ্ট্রের আগামী ২১,২৩ এবং ২৫ মে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। এ ছাড়া ভারত ও ডাচদের সঙ্গে অফিশিয়াল প্রস্তুতি ম্যাচও খেলার কথা আছে।

বাংলাদেশ বিশ্বকাপ স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানভীর ইসলাম, সৌম্য সরকার, শরিফুল ইসলাম ও তানজিম সাকিব।

রিজার্ভ বেঞ্চ : হাসান মাহমুদ, আফিফ হোসেন।

Leave A Reply

Your email address will not be published.