Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

বলিউড থেকে রাজনীতির মাঠে বিতর্কিত এই অভিনেত্রী

370

নিউজ ডেস্ক:
শোবিজ অঙ্গন থেকে রাজনীতিতে নাম লেখানো নতুন কিছু নয়। ভারতের দক্ষিণী সিনেমা থেকে বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির অনেক অভিনেতা-অভিনেত্রী যোগ দিয়েছেন রাজনীতিতে। চলতি বছর এ তালিকায় যুক্ত হয়েছেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী ইশা কোপিকর। মুম্বাইতে জন্মগ্রহণ করেন ইশা কোপিকর। জীববিদ্যা বিষয়ে স্নাতক ডিগ্রি লাভ করেন তিনি।

পড়াশোনা চলাকালীন অর্থাৎ ১৯৯৫ সালে ‘মিস ইন্ডিয়া’ প্রতিযোগিতায় নাম লেখান তিনি। এ প্রতিযোগিতায় ‘মিস ট্যালেন্ট’-এর মুকুট জয় লাভ করেন। এরপর নাম লেখান বলিউডে। হৃতিক রোশান অভিনীত ‘ফিজা’ সিনেমায় প্রথম ছোট একটি চরিত্রে অভিনয় করেন ইশা। তার শারীরিক উচ্চতা ও রূপের গুণে সহজেই দর্শকদের মন কাড়েন ইশা। এরপর প্রকাশ ঝায়ের সিনেমায় আইটেম গানে পারফর্ম করে সবাইকে চমক দেন তিনি। তবে নায়িকা হিসেবে বলিউডে অভিষেক হয় সুনীল শেঠির বিপরীতে। তার অভিষেক চলচ্চিত্রের নাম ‘পেয়ার ইশক অউর মহব্বতে’।

বিতর্কিত পরিচালক রাম গোপাল ভার্মার ‘কোম্পানি’ সিনেমায় অজয় দেবগনের সঙ্গে অভিনয় করেন ইশা। এ সিনেমার বিশেষ গান ‘খাল্লাস গার্ল’-এ পারফর্ম করে এ নামেই পরিচিতি পান এই অভিনেত্রী। ইশা বেশকিছু বি গ্রেড সিনেমায় অভিনয় করেও সফলতা পান। কিন্তু বিতর্কের সূত্রপাত তার অভিনীত ‘গার্লফ্রেন্ড’ সিনেমাটিকে কেন্দ্র করে। এতে তিনি সমকামী এক নারীর চরিত্রে অভিনয় করেন। তাছাড়া বেশ কিছু সাহসী দৃশ্যে অভিনয়ের জন্য ইশাকে নিয়ে তৈরি হয় বিতর্ক। অজয় দেবগন, অমিতাভ বচ্চন, সুনীল শেঠির সঙ্গে কাজ করার কারণে বলিউডে ইশার দাম বাড়তে থাকে। একই সঙ্গে দক্ষিণী সিনেমায়ও কাজ করতে থাকেন তিনি।

- Advertisement -

ইশার জীবনে অন্যতম ব্রেক ছিল শাহরুখ খানের বিপরীতে অভিনয় করা। ডনের প্রেমিকা অনিতার চরিত্রে অভিনয় করেন ইশা। পরবর্তীতে ‘হ্যালো’ সিনেমায় কাজ করেন তিনি। লেখক চেতন ভগতের ‘ওয়ান নাইট অ্যাট কল সেন্টার’ অবলম্বনে নির্মিত হয় এ চলচ্চিত্র। কিন্তু ব্যক্তিগত জীবনসহ নানা কারণে এই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি ইশা। চলতি বছরের জানুয়ারিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেত্রী ইশা কোপিকর।

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকরীর উপস্থিতিতে দলে যোগ দেন তিনি। দলের পরিবহন শাখার মহিলা বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছেন তিনি। ব্যক্তিগত জীবনে ব্যবসায়ী টিমি নারাংয়ের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ইশা। তবে চলচ্চিত্রকে একেবারে বিদায় জানাননি এই অভিনেত্রী। ইশা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কাবাচা’। কন্নড় ভাষার এ সিনেমা গত বছরের ৫ এপ্রিল মুক্তি পায়। বর্তমানে হিন্দি ও তামিল ভাষার দুটি সিনেমার কাজ তার হাতে রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.