Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার অস্তিত্বের শিকড় : বিডিইউ উপাচার্য

138

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ বলেছেন বাঙালির হাজার হাজার বছরের ইতিহাসে কখনো তার আত্মপরিচয়ের সন্ধান ছিল না, কখনো তার আত্মপরিচয়ের ইতিহাস ছিল না। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির অপ্রাপ্তির যাতনার অবসান ঘটিয়েছেন।

তিনি বলেন, এখন বাঙালি জাতির একটা ঠিকানা আছে, একটা জাতীয় সংগীত আছে, একটা পতাকা আছে, একটা স্বাধীন সার্বভৌম ভূখণ্ড আছে। এসব কিছুর পেছনে যার অখণ্ড অবদান, তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।

মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জীবন দর্শনকে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশে পরিণত করা আমাদের সকলের দায়িত্ব।

তিনি সুবাণীর ওয়েবসাইট এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কালিয়াকৈর প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের সভাপতিত্বে ও অনলাইন প্রেস ইউনিটির প্রতিষ্ঠাতা মোমিন মেহেদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন কালিয়াকৈর পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. আব্দুস সাত্তার, খাজা বদরুদ্দোজা মডার্ন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. বখতিয়ার, কালিয়াকৈর প্রেসক্লাবের নির্বাহী সভাপতি সরকার আব্দুল আলীম, সহ-সভাপতি এম তুষারী, সাধারণ সম্পাদক মাহবুব হাসান মেহেদী। এ সময় প্রেসক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.