Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের

19

বাংলাদেশ সময় আজ রবিবার পর্দা উঠেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের। ভোর সাড়ে ৬টায় মাঠে গড়ায় আসরের উদ্বোধনী ম্যাচ। মুখোমুখি হয়েছে আইসিসির দুই সদস্য দেশ যুক্তরাষ্ট্র ও কানাডা। ডালাসের গ্রান্ড প্রেইরি স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করে স্বাগতিক যুক্তরাষ্ট্র।

ইতিহাসের সবচেয়ে বড় ক্রিকেট বিশ্বকাপ বলা যায় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে। ২০ দল নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের আসর। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যেখানে যৌথ আয়োজক যুক্তরাষ্ট্রও। উদ্বোধনী ম্যাচেও খেলছে তারা।

টসে হেরে ব্যাট করতে নামা কানাডার শুরুটা অবশ্য ভালোই হয়েছে। পাওয়ার প্লেতে ১ উইকেট হারালেও তুলে নেয় ৫০ রান।

প্রথমে ব্যাট করা কানাডা দুই ব্যাটারের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৯৪ রানের বিশাল সংগ্রহ পেয়েছে।

যুক্তরাষ্ট্র একাদশ:

স্টিভেন টেইলর, মোনাঙ্ক প্যাটেল (অধিনায়ক), আন্দ্রেইস গাউস, অ্যারন জোন্স, নিতিশ কুমার, কোরি অ্যান্ডারসন, হারমিত সিং, স্যাডলি ফন স্ক্যালউইক, জাসদীপ সিং, আলি খান ও সৌরভ নেত্রাভালকার।

কানাডা একাদশ:

অ্যারন জনসন, নাভনিত ধালিওয়াল, পারগাত সিং, নিকোলাস কিরটন, শ্রেয়াস মোভা, দিলপ্রীত বাজওয়া, সাদ বিন জাফর (অধিনায়ক), নিখিল দত্ত, দিলন হেইলিগার, কালিম সানা ও জেরেমি গর্ডন।

৫৫ ম্যাচ আর ২৮ দিনের এই ক্রিকেট আসর ছিল সাদামাটা। কোনোপ্রকার উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই মাঠে গড়িয়েছে বিশ্বকাপের প্রথম ম্যাচটি।

যুক্তরাষ্ট্রের মাটিতে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হলেও, সেখানে বড় আকারের কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখেনি আইসিসি। মাঠে খেলা গড়ানোর ১০ মিনিট আগে ক্ষুদ্র পরিসরে একটি আয়োজন হয়েছে। তবে বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচের আগে গায়ানার মাঠে হবে মূল উদ্বোধনী অনুষ্ঠান।

তবে সেই অনুষ্ঠানেও কারা থাকছেন সে সম্পর্কেও বিস্তারিত জানা যায়নি। অবশ্য ক্যারিবিয়ান অঞ্চলের বেশ কিছু ডিজে এবং গায়কদের দেখা যেতে পারে সেখানে। এখন পর্যন্ত ডেভিড রাডার, রাভি বি, এরফান আলভেস, ডিজে আনা এবং আল্টার নাম শোনা গিয়েছে। এর বাইরে ঠিক কেমন অনুষ্ঠান হতে পারে সে সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে ক্ষুদ্র অনুষ্ঠান চললেও তাতে খুব বেশি উৎসবের আবহও যেমন দেখা যায়নি। তেমনি সম্প্রচারকারী চ্যানেলেও সেখানকার কোনো কার্যক্রম দেখানো হয়নি। গড়পড়তা আতশবাজির উৎসব দিয়েই ডালাসের মাঠে গড়াচ্ছে বিশ্বকাপের প্রথম ম্যাচ।

Leave A Reply

Your email address will not be published.