Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

দারুণ ডিজাইন ও নান্দনিক রঙে ভিভো ওয়াই২৭ । Vivo Y27

166

কেমন হবে যদি হাতের স্মার্টফোনটির ক্যামেরা মডিউল আর লুকে বিস্মিত হয় বন্ধুরা? সাথে যদি থাকে শক্তিশালী ব্যাটারি আর ১৬ ঘন্টার বেশি ভিডিও স্ট্রিমিং এর সুবিধা তবে তো কোনো কথাই নেই! এসব নিয়েই বাংলাদেশে যাত্রা শুরু করেছে ভিভো ওয়াই ২৭। যার চোখ ধাঁধানো ডিজাইন, স্টাইলিশ লুক, দুর্দান্ত পারফরমেন্স নজর কাড়বে সবার। গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভোর ওয়াই সিরিজের চতুর্থ স্মার্টফোন এটি।

বারগান্ডি ব্ল্যাক ও সি ব্লু এই দুই রঙে এসেছে ভিভো ওয়াই ২৭। ওজন মাত্র ১৯০ গ্রাম। আর দাম ২২,৯৯৯ টাকা।
গাঢ় কালোর সাথে গাঢ় লালে সমন্বয়! এই সমন্বয়ে এলিট লুক এসেছে বারগেন্ডি ব্ল্যাক এর ভিভো ওয়াই২৭ এ। সাথে রয়েছে স্টারি এজি প্রযুক্তির ব্যবহার। প্রিমিয়াম কালারের স্মার্টফোনটি হাতে নিলেই দেবে অন্যরকম অনুভূতি। পাশাপাশি সি ব্লু এর ম্যাট সারফেসে ব্যবহার করা হয়েছে গ্লিটারি এজি প্রযুক্তি। তাই হাতের মুঠোয় ভিভো ওয়াই২৭ নিলেই পাওয়া যাবে বেশ সতেজ ও এলিট লুক।

ক্যামেরার অংশেও বদল এসেছে ভিভো ওয়াই২৭ তে। কারণ অন্যান্য স্মার্টফোনের মতো বক্স আকারের ক্যামেরা সেগমেন্ট নেই এই স্মার্টফোনে। বরং রয়েছে ডুয়েল ক্যামেরা মডিউল ডিজাইন আর একটি রিয়ার ফ্ল্যাশ। ক্যামেরা লেন্সের বাইরে রয়েছে চমৎকার সোনালি রঙের ডুয়েল রিং। স্মার্টফোনের রঙের সাথে দুর্দান্ত ভাবে মানিয়েছে এই রিং। সোনালি রঙে পড়েছে এলিট লুক।

- Advertisement -

ভিভো ওয়াই২৭ এ আছে ৪৪ ওয়াটের ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পন্ন টাইপ-সি ফ্ল্যাশ চার্জার আর সাথে পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। এক চার্জে টানা ১৬ ঘন্টা ভিডিও স্ট্রিমিং, ৫ ঘন্টার বেশি টানা গেইমিং কিংবা টানা ৬/৭ টা মুভি আর ওয়েব সিরিজ! এসব ভিভো ওয়াই২৭ এর কাছে হবে নিত্যনৈমিত্তিক ব্যাপার।

মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরের সাথে আপডেটেড ফানটাচ ওএস ১৩ অপারেটিং সিস্টেম স্মার্টফোনটির টাচ এবং স্ক্রলিং এ দেবে দারুণ অভিজ্ঞতা। চাইলেই নিজে নিজে কাস্টমাজ করা যাবে স্মার্টফোনের অ্যাপ কালার। অনেক বেশি ছোট ছোট উইজেট ব্যবহারে সুবিধা পাওয়া যাবে। প্রয়োজনীয় সকল অ্যাপ ডাউনলোড করা, অ্যাপ ডেটা সংরক্ষণ করা, এক সাথে হাজার হাজার ছবি তোলা, এইচডি ভিডিও করার সহজ হবে। কারণ এখানে রয়েছে ৬ জিবি র‌্যাম। পাশাপাশি এক্সটেন্ডড র‌্যাম টেকনোলজি ৩.০ এর জন্য চাইলেই ব্যবহারকারী আরো ৬ জিবি র‌্যাম বাড়িয়ে নিতে পারেন। পাশাপাশি ১২৮ জিবি রম তো আছেই।

২.৫ ডি কার্ভড ডিজাইনের স্কয়ার আকারের স্মার্টফোনটির বডি ডায়মেনশন ১৬৪.০৬ × ৭৬.১৭ × ৮.০৭ মিমি। ফলে বেশ ভালো এবং হালকা গ্রিপ পাওয়া যায়। বডি টু ডিসপ্লে রেশিও ভালো হওয়ায় স্মার্টফোনটি খুব বেশি বড় মনে হবে না। এমনকি রাতে পাশাপাশি দিনের আলোতেও কোনো ঝামেলা ছাড়াই ব্যবহার করা যাবে ভিভো ওয়াই২৭। এর ২৩৮৮ × ১০৮০ রেজুলেশনের ৬.৬৪ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রোদের আলোতেও ব্যবহার উপযোগী।

৫০ মেগাপিক্সেল আল্ট্রা ক্লিয়ার ক্যামেরায় তোলা ছবির টোনালিটি হবে অথেনটিক, ন্যাচারাল এবং এনার্জিটিক। এক্সপ্রেশন হবে জীবন্ত। ছবির বিষয়বস্তু থেকে পাওয়া যাবে এক ধরণের পজেটিভ ভাইভ। সাথে হাস্যোজ্জল সময়ের স্বাক্ষী হতে রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার মাধ্যমে পরিবার কিংবা বন্ধুতে সাথে কাটানো মুহূর্তগুলোর ছবি হবে দুর্দান্ত। পাশাপাশি পোর্ট্রট মোড, নাইট মোড, প্যারানোমা, লাইভ ছবি, স্লো-মোশন, টাইম ল্যাপস ইত্যাদি ফিচার তো থাকছেই।
সবমিলিয়ে ভিভো ওয়াই২৭ স্মার্টফোনটি একাধারে দর্শনধারী আর সানন্দে ব্যবহারের উপযোগী।

Leave A Reply

Your email address will not be published.