Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

242

আরাফাত হোসেন জয়:
ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ কর্তৃক আয়োজিত ‘বার্ষিক সাংস্কৃতিক ও ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩’ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

আজ (২১ ফেব্রুয়ারি) কলেজ ক্যাম্পাসের বটতলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। বিশেষ অতিথি ছিলেন কৃষিবিদ সৈয়দা নুরুন নাহার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, সংস্কৃতি হচ্ছে প্রতিটি জাতির ঐতিহ্যের ধারক ও বাহক। ভাষা আন্দোলনের মাসে একুশের চেতনাকে ধারণ করে নিজের শিকড় জেনে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তরুন প্রজন্মের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

- Advertisement -

কলেজের অধ্যক্ষ বলেন, এ সাংস্কৃতিক সপ্তাহ শিক্ষার্থীদের আমাদের নিজস্ব সংস্কৃতি জানতে অনুপ্রানিত করবে এবং নিজ গুণাবলি জেনে পড়াশুনার পাশাপাশি অন্য প্রতিভা বিকাশ করতে পারবে। এছাড়া বক্তব্য দেন বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০২৩ এর আহবায়ক ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক সাবেরা সুলতানা। এছাড়া আমন্ত্রিত অতিথিবৃন্দ, অভিভাবকমন্ডলী, ছাত্র, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

১৫ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ বুধবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী সাংস্কৃতিক প্রতিযোগিতা উপলক্ষ্যে রঙ-বেরঙের পতাকা, বেলুন ও নয়নাভিরাম ফেস্টুন দ্বারা সজ্জিত করা হয় কলেজ প্রাঙ্গণ। সবুজ-শ্যামলিমাময় সুবিশাল কলেজ ক্যাম্পাস হয়ে ওঠে নান্দনিক সৌন্দর্যে অতুলনীয়। সপ্তাহব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় কলেজের ০৭ টি হাউসের শিক্ষার্থীরা কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, গল্প বলা, দলীয় অভিনয়, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, আধুনিক সঙ্গীত, পল্লীগীতি, সমকালীন সঙ্গীত, দেয়াল পত্রিকা এবং চারু ও কারুকলা বিষয়ে অংশগ্রহণ করে। জুনিয়র শাখার ০৩টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে জয়নুল আবেদিন হাউস এবং রানার আপ হয়েছে কুদরত-ই-খুদা হাউস। সিনিয়র শাখার ০৪টি হাউসের মধ্যে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নজরুল ইসলাম হাউস এবং রানার আপ হয়েছে ড. মুহম্মদ শহীদুল্লাহ হাউস।

Leave A Reply

Your email address will not be published.