Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

ঢাকার প্রবেশমুখে কাউকে পথ আটকাতে দেব না : ডিএমপি কমিশনার

130

ঢাকার কোনো প্রবেশমুখে কাউকে অবস্থান কর্মসূচি পালন করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। শুক্রবার (২৮ জুলাই) রাতে তিনি গণমাধ্যমকে এ বিষয়টি জানান।

ডিমপি কমিশনার বলেন, ‘আমরা কাউকে পথ আটকাতে দেব না। জনদুর্ভোগ হবে এমন কোনো কর্মসূচি কাউকে করতে দেওয়া যাবে না। যদি আটকায় তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করব। প্রবেশমুখে অবস্থান নিলে ব্যাপক জনদুর্ভোগ হবে।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মানববন্ধনের মতো কর্মসূচি হলেও প্রবেশ পথ সামান্য সময় আটকা থাকলে অনেক গাড়ির জটলা তৈরি হয়। এর ব্যতয় হলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে এক দফা দাবি আদায়ে ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচির ঘোষণা দেয় বিএনপি। আগামীকাল শনিবার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হবে। বিএনপির পাশাপাশি যুগপৎ আন্দোলনে শরিকেরাও এই কর্মসূচি পালন করবে। নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল এ কর্মসূচির ঘোষণা দেন।

আজ দুপুরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশ করে আওয়ামী লীগও। মহাসমাবেশ থেকে বিএনপি ঢাকার সব প্রবেশমুখে অবস্থান কর্মসূচির ঘোষণা দিলেও শান্তি সমাবেশ থেকে পাল্টা কোনো কর্মসূচির ঘোষণা আসেনি। পরে রাত ৮টার দিকে অবস্থান কর্মসূচি ঘোষণা করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।

 

Leave A Reply

Your email address will not be published.