Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

গাজীপুরে কেমিস্টস সমিতির সম্মেলনে হেনস্তার শিকার বিলুপ্ত কমিটির নেতারা, প্রতিবাদে মানববন্ধন

88

গাজীপুর প্রতিনিধি:
বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি গাজীপুর জেলা শাখার প্রতিনিধি সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে গাজীপুর মহানগরের বাসন থানাধীন গ্রেটওয়ালে অবস্থিত এ সমিতির নিজস্ব কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সম্মেলনে জেলা ও থানা কমিটির নেতৃবৃন্দ ও সদস্যরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠিত সম্মলেনে গাজীপুর জেলা শাখার বিলুপ্ত কমিটির কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ নুরুল ইসলাম ও অন্যান্য সদস্যদেরকে হেনস্তার ঘটনা ঘটে। এ ঘটনায় প্রতিনিধি সম্মেলন-২০২৩ শেষে বিলুপ্ত কমিটির সদস্যের হেনস্তা, নিরপেক্ষ কমিটি গঠন ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই জেলা কমিটি বিলুপ্তের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে ভুক্তভোগী কমিটির সদস্য ও নেতৃবৃন্দরা ।

gazipur 1

- Advertisement -

মানববন্ধন ও প্রতিবাদ সভায় তারা অভিযোগ করে বলেন, কোন প্রকার নোটিশ ছাড়াই কমিটির মেয়াদ শেষ হওয়ার আগেই বিলুপ্ত ঘোষণা করে বাংলাদেশ কেমিস্টনস এন্ড ডাগিস্টস সমিতির কেন্দ্রীয় কমিটি। প্রতিবাদ সভায় বিলুপ্ত হওয়া গাজীপুর জেলা শাখার কার্যনিবার্হী পরিষদের সদস্য মোঃ নুরুল হক বলেন- ১৯৯৫ সালে সভাপতি হোসনে আজমী কাইজারকে সভাপতি ও মোঃ নাসির উদ্দিনকে সিনিয়র সহ-সভাপতি করে আনুষ্ঠানিকতার মাধ্যমে গাজীপুর জেলা শাখার কার্যক্রম শুরু করে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি। জেলার শাখার নেতৃবৃন্দ ও সদস্যের কঠোর পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি গাজীপুরে ব্যাপক সফলতা অর্জন করে। ১৯৯৫ সালের পর থেকেই গাজীপুর জেলা সমিতি দুই বছর অন্তর অন্তর নবায়ন করে আসছে। সর্বশেষ নবায়নের মেয়াদ শেষ হওয়ার তিন মাস আগেই গাজীপুর জেলা শাখার কার্যনির্বাহী সদস্য মোবারক ও আশরাফুলের ষড়যন্ত্রের কারণে চলতি কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। এসময় প্রতিবাদকারীরা মোবারক ও আশরাফুলের ষড়যন্ত্রের বিষয়ে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, প্রতিনিধি সম্মেলন-২০২৩ চলাকালে অনুষ্ঠানের সভাপতি ও গাজীপুর জেলা শাখার আহ্বায়ক আনোয়ার হোসেন মৃধা বেলু এবং কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের উদ্দেশ্যে উপরোক্ত বিষয়গুলো উপস্থাপন করার মূহুর্তে অনুষ্ঠানস্থলেই মোবারক ও আশরাফুল আমাদেরকে হেনস্তা ও বিভিন্ন হুমকি-দামকি দেয়।

Leave A Reply

Your email address will not be published.