Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

কাউনিয়ার ইউএনও পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে টাকা দাবি

149

কাউনিয়া প্রতিনিধি, রংপুর:
রংপুরের কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) পরিচয়ে ল্যাপটপ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছে মোবাইলে টাকা চাওয়ার ঘটনা ঘটেছে। প্রতারক চক্রের এই প্রলোভন থেকে সর্তক করতে গত মঙ্গলবার ইউএনও মহিদুল হক ‘উপজেলা প্রশাসন কাউনিয়া, রংপুর’ নামের ফেসবুক পেজ থেকে সচেতনতামূলক একটি স্ট্যাটাস দিয়েছেন।

উপজেলার টেপামধুপুর ইউনিয়নে ভাঙ্গামাল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজুল ইসলাম জানান, সোমবার ১০ জুলাই রাত ৮টার দিকে অপরিচিত মোবাইল নম্বর থেকে তার কাছে কল করা হয়। ফোনের অপরপ্রান্ত থেকে ইউএনও পরিচয় দিয়ে তাকে জানানো হয়, তার নামে একটি ল্যাপটপ বরাদ্দ হয়েছে। এজন্য তাকে খরচ বাবদ ৩ হাজার ৫শ টাকা পাঠাতে হবে। বিষয়টি তার সন্দেহ হয়।

প্রধান শিক্ষক তাজুল ইসলাম বলেন, শুধু তাকে নয় উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অপরিচিত মোবাইল নম্বর থেকে ইউএনও’র পরিচয়ে ল্যাপটপ বরাদ্দের কথা বলে টাকা চাওয়া হয়েছে। এবিষয়ে তারা ইউএনওকে অবগত করেছেন।

কাউনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহিদুল হক জানান, ইউএনও পরিচয়ে কারও কাছে কোন প্রকার টাকা-পয়সা চাওয়া হয়নি। এটা একটি প্রতারক চক্রের কাজ। বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় কাউনিয়া থানাপুলিশকে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ইউএনও’র পরিচয় দিয়ে ০১৯৫৬৪৫৬১৮৬ নম্বর থেকে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে ল্যাপটপ দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারকরা টাকা দাবি করে। বিষয়টি জানতে পেরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজে একটি সতর্কতামূলক পোস্ট দিয়েছেন।

Leave A Reply

Your email address will not be published.