Dhaka Reader
Nationwide Bangla News Portal

- Advertisement -

আটোয়ারীতে পুলিশ-বিজিবি’র যৌথ উদ্যোগে জন সচেতনতামুলক সভা

379

পঞ্চগড় প্রতিনিধি:
পঞ্চগড়ের আটোয়ারীতে পুলিশ ও বিজিবি’র যৌথ উদ্যোগে চোরাচালান, মাদক, পানিতে ডুবে শিশু মৃত্যু এবং করোনা কালে স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে জনসচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৯ আগস্ট) সকালে উপজেলার সীমান্তবর্তী আলোয়াখোয়া ইউনিয়ন পরিষদের সভাকক্ষে স্বাস্থ্যবিধি মেনে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রদীপ কুমার রায়। এসআই মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় আলোচ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) অধিনস্ত বালাপাড়া সীমান্ত ফাঁড়ী কোম্পানী কমান্ডার মোঃ আসাদুজ্জামান, বর্ষালুপাড়া সীমান্ত ফাঁড়ী ক্যাম্প কমান্ডার হাবিলদার মোঃ হুমায়ুন কবির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইউসুফ আলী, ইউপি সচিব মোঃ ফজলে আলম, ইউপি সদস্য রতন বিলাস প্রমুখ।

বক্তরা বলেন, এলাকার সচেতন জনগন ও জনপ্রতিনিধিরা আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করলে মাদক, চোরাচালান সহ সকল প্রকার অপরাধ দমন করা সহজ হবে। কোম্পানী কমান্ডার বলেন, কিছু অসাধু ব্যক্তি বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে সীমান্তের নদী পার হয়ে চোরাকারবারি করতে গিয়ে ভরানদীর পানিতে তলিয়ে বা ভেসে গিয়ে মৃত্যু পর্যন্ত হয়েছে। তাই এদেরকে সচেতন করতে হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি অফিসার ইনচার্জ মোঃ ইজার উদ্দীন বলেন, পুলিশের সেবা অতি সহজে জনগনের দোরগোড়ায় পৌছে দিতে ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন হয়েছে। জনগণের অভিযোগ এ কার্যালয়ে গ্রহন করা হবে এবং সম্ভব হলে মিমাংসার ব্যবস্থা করা হবে। স্থানীয়ভাবে কোন অভিযোগের সমাধান করলে কোন পক্ষ মিথ্যার আশ্রয় নেয়ার সুযোগ পাবে না এবং কেউ মিথ্যা স্বাক্ষীও দেওয়ার সুযোগ পাবেন না। এতে জনগন হয়রানী ও আর্থিক অপচয় থেকে মুক্তি পাবে।

তিনি বলেন, প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কাযার্লয় হচ্ছে। প্রতিটি ইউনিয়নের জনগন পুলিশের সঠিক সেবা খুব সহজেই পাবে-ইনশাল্লাহ। তিনি আরো বলেন, এতে “ মুজিব বর্ষের অঙ্গিকার-পুলিশ হোক জনতার এবং ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ শ্লোগানটি বাস্তবায়িত হবে। বক্তরা মহামারী কোভিড-১৯ সংক্রমণ রোধে মাস্ক ব্যবহার সহ সচেতন থাকার আহবান জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে এলাকার সুধিজন, ইউপি সদস্য, গ্রাম পুলিশ সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.