দুবাইয়ে আত্মগোপনে ওবায়দুল কাদের!

ঢাকা, ১৮ সেপ্টেম্বর ২০২৪: ছাত্র-জনতার গণঅভুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগ ও ভারত পলায়নের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্তমানে দুবাইয়ে অবস্থান করছেন বলে জানা গেছে। গত ৫ আগস্ট সরকারের পতনের পর তিনি সীমান্ত অতিক্রম করে ভারত হয়ে দুবাই চলে গেছেন।

আওয়ামী লীগের নেতাদের একটি সূত্র জানিয়েছে, শেখ হাসিনার সরকারের পতনের পর ওবায়দুল কাদের সীমান্তবর্তী এলাকায় আশ্রয় নেন এবং পরবর্তীতে সুযোগমতো সীমান্ত পার করে ভারতে চলে যান। সাবেক একজন মন্ত্রী নিশ্চিত করেছেন যে, ওবায়দুল কাদের বর্তমানে দুবাইয়ে আছেন। তিনি বলেন, তিনি শুনেছেন ওবায়দুল কাদের এখন দুবাই আছেন। তবে কাদেরের সীমান্ত পাড়ি দিয়ে ভারতে যাওয়ার বিষয়টি নিশ্চিত।

সম্প্রতি ঘটে যাওয়া গণ-অভ্যুত্থান ও সরকারের পতনের পর অনেক আওয়ামী লীগ নেতা দেশ ছাড়ার চেষ্টা করছেন। অনেকে সীমান্ত পার হওয়ার সময় বা বিমানবন্দরে আটক হয়েছেন।

প্রসঙ্গত, শেখ হাসিনার পদত্যাগের পর ওবায়দুল কাদেরের বিরুদ্ধে কয়েকটি হত্যা মামলার অভিযোগ উঠেছে। দেশে থাকলে গ্রেফতার হওয়ার শঙ্কায় তিনি বিদেশে চলে গেছেন। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সীমান্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং যারা অবৈধভাবে দেশত্যাগ করছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

Comments (0)
Add Comment