Dhaka Reader
Nationwide Bangla News Portal

দুই আগস্ট মুক্তি পাচ্ছে ‘নরক নন্দিনী’ উপন্যাস অবলম্বনে সিনেমা ‘নন্দিনী’

আগামী ২রা আগষ্ট দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে পূর্ণ দৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র নন্দিনী’। পরিতোষ বাড়ৈয়ের লেখা ‘নরক নন্দিনী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা ‘নন্দিনী’। সিনেমাটি পরিচালনা করেছেন সোয়াইবুর রহমান রাসেল। নিয়তির কাছে বারবার পরাজিত হয়েও হার না মানা এক সংগ্রামী নারীর গল্প নিয়ে নির্মিত সিনেমা ‘নন্দিনী’। সিনেমাটি প্রযোজনা করেছেন দেশের খ্যাতিমান প্রোযোজনা প্রতিষ্ঠান নয়নতারা লিমিটেড।

সোয়াইবুর রহমান রাসেল বলেছেন, ‘নন্দিনীর চরিত্রে দেখা যাবে নাজিরা মৌকে। আর ওপার বাংলার আলোচিত অভিনয় শিল্পী ইন্দ্রনীল হয়েছেন পলাশ, যিনি একজন সাংবাদিক। ২০১৯ সালের শেষ দিকে শুরু হয় নন্দিনী সিনেমার শুটিং। এক লট শুটিং হওয়ার পর মহামারি শুরু হয়ে যায়। প্রায় দেড় বছর বসে থাকতে হয়েছে সিনেমাটি নিয়ে। তারপর অনেক সমস্যার মুখোমুখি হতে হয়। কয়েক বছরে যাবতীয় কাজ শেষে অবশেষে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে। সেন্সর ছাড়পত্র অনেক আগেই পেয়েছি। এবার মুক্তির তারিখ পেলাম।’

নরক নন্দিনী উপন্যাসের উপন্যাসিক পরিতোষ বাড়ৈ। তার উপন্যাস অবলম্বনে নির্মিত হয়ছে পূর্ণ দৈর্ঘ্য চলচ্চিত্র “নন্দিনী”। দীর্ঘ দিন যাবত তিনি, গান, নাটক, ছড়া, উপন্যাস ও কবিতা সহ নানা সাহিত্য কর্ম উপহার দিয়েছেন। তার সাহিত্য কর্মের স্বীকৃতি সরূপ বেশ কয়েকটি সম্মাননা পেয়েছেন। তার লেখা উপন্যাসে চলচ্চিত্র নির্মাণ হওয়ায় তিনি অনেক আনন্দিত। সবাইকে সিনেমা হলে গিয়ে নন্দিনী সিনেমাটি দেখার অনুরোধ করেছেন তিনি।

সিনেমাটিতে আরো অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, সাঈদ বাবু, মুনিরা ইউসুফ মেমী, ইরেশ জাকের, জয়শ্রী কর জয়া, আজম খান, ইলোরা গহরসহ অনেকেই। এ সিনেমায় পাঁচটি গান শোনা যাবে। জাহিদ আকবর ও পরিতোষ বাড়ৈয়ের কথায় গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ইমরান মাহমুদুল, নাজমুন মুনিরা ন্যান্সি, কোনাল, সালমা আক্তার, কাজী শুভ এবং স্বরলিপি দোলা।

Leave A Reply

Your email address will not be published.