Dhaka Reader
Nationwide Bangla News Portal

আশা করছি ড. ইউনূস সুন্দরভাবে সবকিছু সফলভাবে সমাধান করতে পারবেন

অন্তর্বর্তীকালীন সরকারের ‘প্রধান উপদেষ্টা হিসেবে’ অধ্যাপক মুহাম্মদ ইউনূস অত্যন্ত সফলভাবে তার কাজ সমাধান করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন সেনাপ্রধান ওয়াকার উজ জামান। আগামীকাল রাতে শপথ গ্রহণ হতে পারে বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন তিনি।

বিকেলে এক সংবাদ সম্মেলনে মি. জামান বলেন, “কাল শপথ গ্রহণের জন্য যথাসাধ্য চেষ্টা করছি। বিকালে করার প্রস্তাব ছিল, কিন্তু খুব টাইট হয়ে যাবে। রাত আটটা নাগাদ হতে পারে। উনি দুপুর দুইটা দশে আসবেন। ৪০০ জন লোকের উপস্থিতি এখানে থাকবে”।

অধ্যাপক ইউনুসের সাথে কথা হয়েছে জানিয়ে মি. জামান বলেন, “আমরা সব ধরনের সহায়তা করবো। আমি আশা করছি তিনি সুন্দরভাবে সবকিছু সফলভাবে সমাধা করতে পারবেন। তিনি আমাদের সুন্দর গণতান্ত্রিক প্রক্রিয়ায় নিয়ে যাবেন”।

কাল দুপুরে ড. ইউনূসকে রিসিভ করতে তিন বাহিনী প্রধানই এয়ারপোর্টে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে অধ্যাপক মুহাম্মদ ইউনূসের শপথ গ্রহণ আগামীকাল হতে পারে বলে জানিয়েছেন সেনা প্রধান ওয়াকার উজ জামান।

অন্তর্বর্তীকালীন সরকারের সদস্য সংখ্যা নিয়ে করা এক প্রশ্নে মি. জামান বলেন, “আমার ধারণা আপাতত ১৫ জন হতে পারে। তারপরও দুই-একজন করতে পারে। মোটামুটি একটা দাঁড়িয়েই যাচ্ছে। যেহেতু ফরমালি প্রকাশ করা হয়নি তাই এখন কথা বলতে চাচ্ছি না”।

দেশে এখন আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির বিষয়ে প্রশ্নের উত্তরে তিনি বলেন, “পুলিশ এখন ডিউটিতে নেই। একটা বড় ফোর্সের ভয়েড সৃষ্টি হয়েছে। এটা সেনাবাহিনী দিয়ে পূরণ করা সম্ভব না”।

খুব শীঘ্রই পুলিশ পুনর্গঠিত হবে আশা প্রকাশ করে মি. জামান বলেন, “পুলিশ কাজে নেমে যাবে যখন তখন ভয়েডটা পূরণ করতে পারবো। পুলিশ বিশাল একটা ফোর্স। এই ফোর্স যদি নিষ্ক্রিয় হয়ে যায় এই ভয়েড হয় এটা সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী কারো পক্ষে পূরণ করা সম্ভব না”।

“আমি নিশ্চিত পুলিশ খুব শিঘ্রই পুনর্গঠিত হবে। এ সমস্ত ভ্যানডালিজম প্রতিহত করতে সমর্থ হবে। এ সমস্ত কাজে যারা জড়িয়েছে তাদের আইনের আওতায় আনার সর্বোচ্চ চেষ্টা আমরা করবো”।

Leave A Reply

Your email address will not be published.